সোমবার ১৩ মে ২০২৪
Online Edition

জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাস করুন  -আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী

 

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেন, ভারতে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) ও উম্মাহাতুল মোমেনিন মা আয়েশা ছিদ্দিকা (রাঃ) সম্পর্কে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে অবিলম্বে বাংলাদেশের জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাস করতে হবে এবং ভারতীয় হাই কমিশনারকে তলব করে নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।  তিনি আরও বলেন, ভারতে দীর্ঘ ১৯০ বছরের স্বাধীনতা আন্দোলনে মুসলমানদের

অবদান ছিল উজ্বলতর। কিন্তু ভারতের বর্তমান শাসকগোষ্ঠী বিজেপি ভারতের সংবিধান বিরোধী আচরণ ও সাম্প্রদায়িক বৈষম্য ভারতকে এক নতুন চেহারায় উপনীত করেছে। ভারতে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর অবমাননার বিরুদ্ধে মুসলিম বিশ্ব ফুঁসে উঠলেও বর্তমান সরকার ভারতকে খুশি করতে নীরব ভূমিকা পালন করছে। দেশের বৃহত্তম ইসলামী জনগোষ্ঠীর সেন্টিমেন্টের বিরুদ্ধে অবস্থান নিয়ে সরকার নিজেদের সর্বনাশ করছে। বুলডোজার দিয়ে মুসলিমদের বাড়ি-ঘর ভেঙ্গে দেওয়ার পরও নবী করিম (সাঃ) কে কটূক্তির করার প্রতিবাদ বিক্ষোভ সমাবেশ বন্ধ হচ্ছে না। ভারতের কট্টর হিন্দুত্ববাদীদের ইসলাম-মুসলিম বিদ্বেষী মনোভাব পরিবর্তন করতে হবে। ভারতের স্বাধীনতা সংগ্রাম, শিল্প, সাহিত্য, উন্নতি তথা প্রতিটি ক্ষেত্রেই মুসলমানদের ব্যাপক অবদান রয়েছে। ইসলাম ও মুসলমানদের প্রতি বিজেপির রয়েছে চরম বিদ্বেষ। ২০ কোটি মুসলমান জোর করে বের করে দেওয়া সম্ভব নয়। তিনি গতকাল ১৭ জুন, বাদ জুমা চট্টগ্রামের জমিয়তুল ফালাহ্ ময়দানে শানে রেসালত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছিলেন। 

সভায় হেফাজতের মহাসচিব আল্লামা সাজিদুর রহমান বলেন, আলেম-ওলামা ও দেশের সর্বস্তরের জনগণ রাসূল (সাঃ) অবমাননার প্রতিবাদ করার জন্য সকলকে ধন্যবাদ জানান। তিনি বলেন, বিশ্ব নবীর অবমাননা কোন মুসলমান সহ্য করবে না। সকলের ঈমানী দায়িত্ব রাসূল (সাঃ) ও মা আয়েশা (রাঃ) কে নিয়ে কটূক্তি করার প্রতিবাদ সকলের জন্য ফরজ। হেফাজতে ইসলাম বাংলাদেশ’র কেন্দ্রীয় সিনিয়র নায়েবে আমীর, দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া (দা.বা)’র সভাপতিত্বে ও হেফাজতের সাংগঠনিক সম্পাদক মীর মোহাম্মদ ইদ্রিচ ও মাওলানা আনোয়ার হোসাইন রব্বানীর যৌথ সঞ্চালনায় শানে রেসালত সম্মেলনে বক্তব্য রাখেন আল্লামা ফোরকান উল্লাহ খলিল, নানুপুর ওবাইদিয়া মাদরাসার মহাপরিচালক আল্লামা সালাহ উদ্দিন নানুপুরী, হেফাজতের মহাসচিব আল্লামা সাজেদুর রহমান, আল্লামা মুফতি আহমদ উল্লাহ, আল্লামা শেখ আহমদ, আল্লামা সালাউদ্দিন নানুপুরী, আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী, অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী, আল্লামা আরশাদ রহমানী, আল্লামা আব্দুল কৈয়ম সোবহানী, মুফতি মাহমুদ হাসান বাবুনগরী, আল্লামা আজিজুল হক আলমাদানী, আল্লামা সরওয়ার কামাল আজিজি, আল্লামা মাহমুদুল হাসান ফতেপুরী, আল্লামা মুফতি হাবিবুর রহমান কাছেমী, আল্লামা ড. এনায়েত উল্লাহ আব্বাসী, আল্লামা ড. আ ফ ম খালেদ হোসেন, মাওলানা ওবাইদুল্লাহ হামজা, মাওলানা হাফেজ শিহাব উদ্দিন সহ হেফাজত ইসলাম বাংলাদেশ কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও দেশবরেণ্য ওলামা মাশায়েক বৃন্দ। নানুপুর ওবাইদিয়া মাদরাসার মহাপরিচালক আল্লামা সালাহ উদ্দিন নানুপুরী বলেন-দেশের সকল স্তরের জন্য সর্বসাধারণের ঈমানী দায়িত্ব রাসূলের (সাঃ) এর কক’ক্তির প্রতিবাদ করা। ভারতীয় পণ্য বর্জনের আহ্বান জানিয়ে তিনি বলেন, আরব-রাষ্ট্রগুলোর মতো আমাদের সরকারের উচিত হবে ভারতের হাই কমিশনারকে তলব করে নূপুর-জিন্দালের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো। জামেয়া ইসলামিয়া পটিয়ার মাদরাসার মহাপরিচালক আল্লামা আব্দুল হালিম বোখারী বলেন-পবিত্র কুরআনে অসংখ্য আয়াত রাসূলের শানে ও মানে অবতীর্ণ হয়েছে। উম্মাহাতুল মোমেনিন মা আয়েশা ছিদ্দিকা (রাঃ) শানে পবিত্র কুরআনে সূরা আল নূর অবতীর্ণ হয়েছে। সূরা আল নূরের অসংখ্য আয়াত হযরত মা আয়েশা ছিদ্দিকা (রাঃ) এর বিশুদ্ধ চরিত্রের বর্ণনা রয়েছে। সুতারাং কোন নাস্তিক মুরতাদের স্বীকৃতির প্রয়োজন নেই। পৃথিবীর বিখ্যাত দার্শনিক ও মনীষি সাহিত্যিক, রাজনৈতিক ও বুদ্ধিজীবীরা এক বাক্যে স্বীকার করেছেন পৃথিবীর সর্বশ্রেষ্ঠ মহামানব হযরত মুহাম্মদ (সাঃ)।

অনলাইন আপডেট

আর্কাইভ